ফেইসবুকনামা

২২ ঘন্টায় ডেঙ্গু রোগীর বিল প্রায় ২ লাখ টাকা !

চারিদিকে ডেঙ্গুর প্রকোপ। সমগ্র ঢাকার শহর জুড়ে ডেঙ্গুর প্রাদুর্ভাব বেশ লক্ষণীয়। অসুস্থ হয়ে পরছেন ছোট থেকে শুরু বৃদ্ধরাও। অনেকে মেডিকেলে জায়গার সঙ্কট দেখা দিচ্ছে। এ যেন গুজবের মত হানা দিয়েছে রাজধানী ঢাকাতে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও দিন দিন বেড়ে চলছে।

এই ভয়াবহ রোগকে কেন্দ্র করে শুরু হয়েছে প্রাইভেট মেডিকেল গুলোর রমারমা ব্যবসা। অভিযোগ উঠেছে স্কোয়ার মেডিকেল হাসপাতালের বিরুদ্ধে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফিরোজ। মাত্র ২২ঘণ্টায় ফিরোজের বিল এসেছে ১ লক্ষ ৮৫ হাজারা টাকা। এই নিয়ে প্রতিবাদ ও সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। MT Ullah এর টাইমলাইন থেকে সরাসরি তার স্ট্যাটাসটি তুলে ধরা হলো।

“ঢাবি’র ছাত্র ফিরোজকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় ২৫তারিখ রাত ১১.২২ টায়। ফিরোজ মারা গেছে ২৬তারিখ রাত ৯.১০ মিনিটে (ডাক্তারের ভাষ্যমতে)। ২২ ঘন্টার ও কম সময়ে বিল আসছে ১লক্ষ ৮৬ হাজার টাকা। রক্তের ক্রসম্যাচ দেখানো হয়েছে সেটা হয় ই নি । ঔষধ বাবদ দেখানো হয়েছে ৩২ হাজার টাকা অথচ ডাক্তার বললো স্যালাইনের কথা ও ঢাকা মেডিকেলের নরমাল কিছু ঔষধের কথা যেটা সর্বোচ্চ ৫০০ টাকা হতে পারে।পরীক্ষা না করিয়েই টাকা, বেড ভাড়া দুইদিনের যেখানে হোটেলের মতো চেক আউট সিস্টেম এ্যাপ্লাই করা হয়েছে।
স্কয়ার হাসপাতাল চিকিৎসার নামে বানিজ্য করছে। এদের লাগাম ধরার কি কেউ নেই!’’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।