বুদ্ধি

নিষেধাজ্ঞায় থাকা হুয়াওয়েইর ব্যাকআপ প্ল্যান ফাঁস

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় হুয়াওয়েইর সাথে ব্রেক-আপ করেছে গুগল। সিঙ্গেল লাইফ নিয়ে চিন্তায় পরে গেছে হুয়াওয়েই এর হর্তাকর্তারা।

আমাদের রিপোর্টার গোপন সূত্রে জানতে পেরেছেন, হুয়াওয়েই এর ব্যাকআপ পরিকল্পনা।

১। গুগলকে বুড়ো আঙ্গুল দেখিয়ে তারা আবার সিটিসেল এর কাছে মোবাইল সাপ্লাই শুরু করার কথা ভাবছেন। কিন্তু বিশ্বস্ত সূত্রে জানা গেছে সিটিসেল কে খুঁজে পাওয়া যাচ্ছে না।

২। হুয়াওয়েই এর করা সকল ৪জি এবং ৫জি নেটওয়ার্ককে ২জি করার হুমকি দেয়াটাও আছে পরিকল্পনার তালিকায়।

৩। গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, গুগলকে ২০ টি বালিশ উপহার দিতে চেয়েছে হুয়াওয়েই এর সিইও। কিন্তু গুগলের বালিশের অভাব না থাকায় তারা তা নিতে রাজি হয়নি। এখন হুয়াওয়েই বাংলাদেশে বালিশের ঠিকাদারি শুরু করার কথা ভাবছে বলে জানা গেছে।

৪। মিরপুরে আরেকটি মেট্রোরেল করার প্রস্তাব দিতে পারে হুয়াওয়েই।

৫। এতদিন ধরে চালান গোপন নজরদারির ব্যবসার কারণে ট্রাম্প কাকা তাদের কাল তালিকায় দিয়েছে বলে, ট্রাম্পের ব্যবহৃত ওয়াই৭ মডেলের ফোন থাকা সকল ন্যুড প্রকাশ করে দেয়ার সম্ভাবনা আছে বলে জানায় একটি মাধ্যম। এই খবর প্রকাশ হওয়ার পর থেকে একাধিক ব্যক্তিকে ফেইসবুক এ লিঙ্ক চেয়ে কমেন্ট করতে দেখা গেছে বলে জানান মার্কিন গোয়েন্দারা। এদিকে হুয়াওয়েই এর সিইও এটিকে প্রতিক্রিয়াশীল মহলের ষড়যন্ত্র বলে উড়িয়ে দেয়াড় চেষ্টা করছেন।

৬। এদিকে রাজধানীতে, হুয়াওয়েই সমর্থক গোষ্ঠীর অবস্থান ধর্মঘট কর্মসূচিতে হামলা চালায় শাওমি ইউজার এ্যাসোসিয়েশন। ৪২০ জনকে আটক এবং ৬৯ জনকে ঘুষ নিয়ে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।