খেলা

ব্যর্থতার বৃত্তে ওপেনিং জুটি ব্যর্থতার বৃত্তে বাংলাদেশ !

এবার যেন আর অসহ্য হয়ে উঠছে ওপেনিং দূর্বলতা! ক্রমশ যেন তা বেড়েই চলছে। ওপেনার দুজনই ব্যর্থ, কারো ব্যাটই যেন হাসছেনা। বড় ইনিংস খেলতে ব্যর্থ দুজনেই।বিশ্বকাপ ও তার পরবর্তী ম্যাচ থেকে তাদের জুটি থেকে ১০ ম্যাচে রান এসেছে, যথাক্রমে – ১/সাউথ আফ্রিকা- ৬০। ২/নিউজিল্যান্ড- ৪৫। ৩/ইংল্যান্ড- ৮। ৪/ওয়েস্ট ইন্ডিজ- ৫২। ৫/অস্ট্রেলিয়া- ২৩। ৬/আফগানিস্তান- ২৩। ৭/ভারত- ৩৯ ৮/পাকিস্তান- ২৬। ৯/ শ্রীলংকা- ১। ১০/শ্রীলংকা- ২৬!! শেষ ছয় ইনিংসে ৫০+ জুটি নেই একটিও, ৩০+ মাত্র একটা।

এভাবে কয়দিন,আর কতো? ওদের বিকল্প কি নেই বাংলাদেশে!কেউ কি নাই ওদের জায়গার দখল নেয়ার? যদি থেকে থাকে,তবে সে কোথায়?সে কেন সুযোগ পাচ্ছেনা? আর যদি বলেন বিকল্প নেই,তাহলে এমন ব্যর্থতা প্রতিনিয়ত আসতেই থাকবে ! বিকল্প তৈরী না করার ব্যার্থতা তো আর তামিম-সৌম্যের নয় ..। তামিম শেষ ৬ ম্যাচের প্রতিটাতেই বোল্ড!নেই কোনো ফিফটি উর্দ্ধ ইনিংস!

তবুও প্রতিদ্বন্দ্বী না থাকায় খেলে জাচ্ছেন দায়িত্বহীন ভাবে ।সৌম্যের যেন খারাপ সময় শেষই হয়না। শুধু প্রতিভাবলেই খেলে যাচ্ছেন তিনি প্রতিভা আর বিকশিত হয়না । আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজ ব্যাতিত তার পারফরম্যান্স ধারাবাহিক ব্যর্থ। বিশ্বকাপেও নেই মনে রাখার মতো একটা ইনিংস, শ্রীলংকা সিরিজেও ব্যর্থতার বৃত্তে। শেষ দশ ইনিংসে নেই ৫০+ ইনিংস।এবাবে উদাসীন মনোভাবে আর কতো! নেই দায়িত্বশীলতা , নেই পেশাদারীত্ব। এভাবে আর কতো ?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।